রাজশাহী সংবাদ

আ.লীগের কেন্দ্রে ঠাঁই পেলেন রাজশাহীর ঠান্ডু ও আক্তার জাহান

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে ৮১ সদস্যের এ পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে রাজশাহী থেকে ঠাঁই পেয়েছেন দুইজন। নুরুল ইসলাম ঠান্ডু ও আক্তার জাহান। ঠান্ডু কেন্দ্রীয় আ.লীগের সদস্য ছিলেন। অন্যজন আক্তার জাহান রাজশাহীর সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।

কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন: আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, খ. ম. জাহাঙ্গীর, বদর উদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাউসার, মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজীদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এছাড়া কমিটিতে একজন সাংগঠনিক সম্পাদক, একজন কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং ধর্মবিষয়ক সম্পাদকের পদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে আলাপ আলোচনার মাধ্যমে এ পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

এর আগে, গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে ৯ম বারের মতো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলের সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এদিন ৮১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির ৪২টি পদে নাম ঘোষণা করা হয়। বাকি ৩৯টি কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নেতৃত্ব চূড়ান্ত করতে বুধবার প্রেসিডিয়াম বৈঠক করে আওয়ামী লীগ। এরপর বৃহস্পতিবার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তারপরই পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হলো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button