রাজশাহী সংবাদ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাবিতে নিয়োগের প্লানিং সভা

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগে শিক্ষক নিয়োগ নিয়ে আদালতের নিষেধাজ্ঞা সত্বেও সদস্যদের ছাড়াই প্লানিং কমিটির সভা করেছেন ওই বিভাগের সভাপতি ড. সাইফুল ইসলাম। সদস্যরা উপস্থিত না থাকলেও তাদের উপস্থিতি দেখিয়ে সভা সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় সভা অনুষ্ঠিতের তারিখ গোপন ও স্বাক্ষর জালিয়াতির অভিযোগ তুলেছেন প্লানিং কমিটির অন্য সদস্যরা। সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তারা।

লিখিত বক্তব্য উল্লেখ করেন, প্লানিং কমিটির সদস্যদের কোন আমন্ত্রন পত্র না দিয়ে ২২ ডিসেম্বর বিভাগীয় প্লানিং কমিটির ৫৭তম সভা ও ২৬ ডিসেম্বর একই বিষয়ে ৫৮তম সভার আয়োজন করেন বিভাগের সভাপতি। প্লানিং কমিটিতে রয়েছেন বিভাগীয় সভাপতি সহ পাঁচ জন। তবে পাঁচ সদস্যের মধ্যে বাকী চার জন অবগত নন এবং সভায় উপস্থিত ছিলেন না বলে অভিযোগ তুলেছেন। আরও অভিযোগ করেন, দুই প্লানিং কমিটির সভা আহ্বান পত্র নিদিষ্ট সময়ে না দিয়ে সকল সদস্যকে ২৯ ডিসেম্বর প্রদান করা হয়েছে।
এর আগে ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষক নিয়োগে ৩০ জুলাই বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন থেকে বিশ^বিদ্যালয় প্রশাসনকে ওই বিভাগের নিয়োগ সংক্রান্ত স্থগিতাদেশ জারি করেন। একই সঙ্গে ওই বিভাগের শিক্ষক নিয়োগ

জ্ঞপ্তিকে কেন অবৈধ ঘোষণা করা হবে না ? তা ৪ সপ্তাহের মধ্যে লিখিত আকারে জবাব দিতে বলা হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।
প্লানিং কমিটির সদস্য প্রফেসর ড. আলী আসগর বলেন, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রশাসনকে খুশি করতে সভাপতি সদস্যদের ফাঁকি দিয়ে এ প্লানিং কমিটির সভা করেছেন।

জানতে চাইলে বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইফুল ইসলাম বলেন, মিটিং এর আগেই আমন্ত্রন পত্র দেওয়া হয়েছে। এরপরও কোন সদস্য উপস্থিত হন নি। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি নিয়ে এ সভা সম্পন্ন করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button