রাজশাহী সংবাদ

অব্যবস্থাপনায় শুরু মাদকবিরোধী কনসার্ট

নিজস্ব প্রতিবেদক : মাদকের বিরুদ্ধে জনসচেতনতা গড়ে তুলতে সারাদেশে কনসার্টের উদ্যোগ নিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। অধিদপ্তরের সঙ্গে আছে ‘চ্যানেল লাইভ এন্টারটেইনমেন্ট’ নামে একটি প্রতিষ্ঠান। প্রথম কনসার্টটি অনুষ্ঠিত হয়েছে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে। শুক্রবার রাতে অনুষ্ঠিত এই কনসার্টে নানা অব্যবস্থাপনা চোখে পড়েছে।

কনসার্টটি শুরু হবার কথা ছিলো বিকাল সাড়ে ৪টায়। কিন্তু শুরু হয়েছে সাড়ে ৬টায়। ইমরান, কণা আর মিলার মতো জনপ্রিয় কণ্ঠশিল্পীদের আগমনের খবর দিয়ে টিকিট বিক্রি করা হলেও তারা আসেননি। এতে ক্ষুব্ধ হয়েছেন কনসার্টের দর্শকরা।

অভিযোগ পাওয়া গেছে, কনসার্টে দায়িত্বরত সাংবাদিকদের সাথেও দুর্ব্যবহার করা হয়েছে। আর মাদকবিরোধী কনসার্ট হলেও স্টেডিয়ামের ভেতরেই ধুমপান করতে দেখা গেছে অনেককে। এমন অব্যবস্থাপনার মধ্য দিয়ে শুরু হলো দেশব্যাপি মাদকবিরোধী কনসার্ট।

সরকারি সংস্থার উদ্যোগে মাদকবিরোধী এই কনসার্টটির আয়োজন হলেও ঢোকার জন্য রাখা হয় টিকিট। মাঠে চেয়ার ২০০ টাকা। স্টেডিয়ামের গ্যালারি ১০০ টাকা। গত ক’দিন ধরেই মাইকে করে নগরীতে টিকিট বিক্রি শুরু হয়। তখন থেকেই বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়।

সমালোচকরা বলছিলেন, মাদকবিরোধী জনসচেতনতামূলক কনসার্টের জন্য আবার টিকিট কেন? তাও আবার আয়োজনে সরকারি সংস্থা। টিকিটের কারণে কাঙ্খিত দর্শক পাওয়া যাবে না বলেই তারা মনে করছিলেন। বিষয়টির প্রমাণ পাওয়া যায় স্টেডিয়ামে গিয়েও।

কনসার্টের জন্য দুপুর আড়াইটা থেকেই দর্শকদের ঢোকানো শুরু হয়। যারা টিকিট কিনেছিলেন তারা ৪টার মধ্যেই স্টেডিয়ামে ঢুকে পড়েন। কিন্তু তখনও ফাঁকা থাকে স্টেডিয়ামের মাঠের বেশিরভাগ অংশ, গ্যালারি এবং চেয়ারগুলো। সামনের চেয়ার ফাঁকা রেখে কনসার্ট বেমানান দেখায় বলে শেষে ১০০ টাকার গ্যালারির টিকিট কাটা দর্শকদেরও চেয়ারে বসার সুযোগ করে দেয়া হয়। শুধু তাই নয়, দর্শকখরায় স্টেডিয়ামে ঢোকার গেটও করে দেয়া হয় উন্মুক্ত। তারপরেও ভরেনি স্টেডিয়ামের মাঠ।

এদিকে কনসার্টের আয়োজক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হলেও অতিথিদের আমন্ত্রণের জন্য যে কার্ড দেয়া হয় তাতে আমন্ত্রক হিসেবে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নাম লেখা ছিলো। আবার উদ্বোধক হিসেবে মেয়রের নাম প্রচার করা হলেও উদ্বোধনের সময় তিনি রাজশাহীতেই ছিলেন না। এমন অব্যবস্থাপনা ছিলো এই কনসার্টে।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম পরিচালনা করে জেলা ক্রীড়া সংস্থা। কনসার্ট এই স্টেডিয়ামে হলেও ক্রীড়া সংস্থার কোনো সদস্যকেও আমন্ত্রণ কার্ড দেয়া হয়নি। এ নিয়ে ক্রীড়া সংস্থার সদস্যদের মাঝেও ক্ষোভ দেখা দিয়েছে।

জানতে চাইলে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রাফিউস সামস প্যাডী বলেন, জেলা ক্রীড়া সংস্থার কোনো সদস্যকে কার্ড দেয়া হয়নি। শুধু আমার নামে একটি কার্ড পাঠানো হয়েছিল। কিন্তু আমি সেটি গ্রহণ করিনি। কেন করেননি তা নিয়ে অবশ্য মন্তব্য করেননি প্যাডী।

এদিকে কনসার্ট উপলক্ষে গত ১ জানুয়ারি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে কনসার্টটি কভার করার জন্য সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়। কিন্তু কনসার্ট শুরুর পর সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন একাধিক সাংবাদিক। তারা জানান, কনসার্ট চলাকালে ভিডিও ফুটেজ সংগ্রহ করার সময় দুটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপার্সনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়। সংবাদ কভার করার জন্য আমন্ত্রণ জানানো হলেও কনসার্টে বলা হয়, সাংবাদিকদের প্রয়োজন নেই। এভাবে অপমানিত হয়ে কনসার্ট চলাকালেই সাংবাদিকরা স্টেডিয়াম থেকে বেরিয়ে যান।

এদিকে দর্শকদের দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষা করিয়ে সন্ধ্যা সাড়ে ৬টার পর বেলুন ও ফেস্টুন উড়িয়ে কনসার্টের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিচালক নুরুজ্জামান শরীফ। মঞ্চে অতিথি হিসেবে ছিলেন বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্যাহ কাজল, উপপরিচালক লুৎফর রহমান, আসলাম হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল হক, রাজশাহী মহানগর পুলিশের বোয়ালিয়া জোনের অতিরিক্ত উপ-কমিশনার আবদুর রশিদ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম প্রমুখ।

পরে চিত্রনায়ক ফেরদৌস, নায়িকা অপু বিশ্বাস, পপি, সঙ্গীতশিল্পী পূজা, মডেল পিয়া জন্নাতুল ও কণ্ঠশিল্পী সুজন আরিফ পারফর্ম করেন। ইমরান, কণা আর মিলার আসবেন বলে প্রচারণা চালানো হলেও তারা আসেনি। এসব অব্যবস্থাপনা নিয়ে জানতে চাইলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক লুৎফর রহমান কোনো মন্তব্য করতে চাননি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button