সারাদেশ

মতিউর রহমান চৌধুরীর বিরুদ্ধে এমপি শিখরের মামলা

চলমান ডেস্ক: দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক আল-আমিনসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর।

তবে মামলায় মতিউর রহমান চৌধুরীকে মানবজমিনের সম্পাদক হিসেবে উল্লেখ করা হয়েছে। বাকি ৩০ জনের পরিচয় অজ্ঞাত উল্লেখ করে মামলার বিবরণীতে তাদের ফেসবুক আইডি’র লিংক দেয়া হয়েছে।

মতিউর রহমান চৌধুরী ও আল-আমিনের বিরুদ্ধে তাকে জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশনের অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে বাকি ৩০ জনের বিরুদ্ধে অভিযোগ, তারা গত ২২ ফেব্রুয়ারি র‌্যাবের হাতে আটক শামীমা নূর পাপিয়ার ‘ওয়েস্টিনের ডেরায়’ যাতায়াতকারীদের একটি ‘ভুয়া’ তালিকা ফেসবুকে শেয়ার করেছেন।

সোমবার রাতে রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলাটি দায়ের করা হয়। মঙ্গলবার বিকেলে ওসি জানে আলম মুন্সী এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানে আলম মুন্সি বলেন, সোমবার রাতে শেরে বাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়েছে। মামলা নম্বর ১৯। মামলায় তিনি উল্লেখ করেছেন, তার বিরুদ্ধে অনলাইন মাধ্যমে মিথ্যা ও অসত্য সংবাদ প্রকাশ করায় তার মানহানি হয়েছে। এজন্য তিনি থানায় মামলা করেছেন। এরইমধ্যে মামলার তদন্ত শুরু করেছে পুলিশ।

মতিউর রহমান চৌধুরী ও আল-আমিন ছাড়া বাকি যে ৩০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হলেন- শফিকুল ইসলাম কাজল, প্রিন্স ফাহিম, আরিফুল ইসলাম আরিফ, ফরহাদ খান, জুয়েল আহমেদ, মোহাম্মদ মোসলেম, মোহাম্মদ মিজানুর রহমান, মোর্সেদ আলম, কাকন আবু হানিফ, মো, রুবেল, আয়েশা আমান, মোহাম্মদ শামিম আক্তার, মো. সাত্তার মৃধা, মো. তৌফিক, মিলি হাসান, হাবিব আদনান, ঋষি কান্ত, মো. সোহেল হোসেন, ছালে আহমেদ, জসিম উদ্দিন জসিম, মো. খাইরুল ইসলাম, হেদায়েতুল ইসলাম, মো. মাহফুজ আহমেদ, এম এ মামুন, মো. হেলাল, সেলিম চৌধুরী, ইস্পাত মোহাম্মদ, বেলায়েত হোসেন, মারুফ রাজু ও মকটেল হাসান মুক্তি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button