সংবাদ সারাদেশ

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে চলছে ক্লাস-কোচিং

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। এ নিষেধাজ্ঞা অমান্য করে স্কুলের ক্লাস ও কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে সিরাজগঞ্জের রায়গঞ্জের বাশুড়িয়া গ্রামের প্রতিভা কিন্ডারগার্টেন অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুল।

জানা গেছে দেশব্যাপী করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করলেও এ শিক্ষাপ্রতিষ্ঠানে নেই কোনো রেশ। মানা হচ্ছে না সরকারের কোনো নির্দেশনা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই পাঠদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রতিভা কিন্ডারগার্টেন।

সরজমিনে দেখা গেছে, সকালে স্কুলের ক্লাস কার্যক্রম ও বিকেলে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছে। খবর পেয়ে গণমাধ্যম কর্মীরা হাজির হলে সটকে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জোরপূর্বক ক্লাস করাচ্ছেন। কেউ ক্লাস না করলে পরীক্ষায় অংশ নিতে না দেয়ার হুমকিও দিয়েছেন তিনি। এ কারণে বাধ্য হয়ে প্রতিদিন ক্লাস ও কোচিং করছে শিক্ষার্থীরা।

কয়েকজন অভিভাবক জানান, প্রধান শিক্ষকের স্ত্রী যুথিকা পারভিন ওই স্কুলের পরিচালক। তিনি নিয়মিত ক্লাস-কোচিং করতে ছেলেমেয়েদের ওপর চাপ সৃষ্টি করেন। অভিভাবকরা বারবার নিষেধ করলেও তিনি শোনেননি।

এ বিষয়ে যুথিকা পারভিন জানান, পিইসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিবরণ শিক্ষা অফিসে জমা দিতে হবে। তাই শিক্ষার্থীদের ডেকে এনে তথ্য সংগ্রহ করা হচ্ছে। একইসাথে বকেয়া বেতন আদায়ের জন্য চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পাঠদান ও বিকেলে কোচিং করানো হচ্ছে।

প্রতিভা কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম জানান, তিনি কোনো ক্লাসে পাঠদান কিংবা কোচিং করাচ্ছেন না। এখন শিক্ষকতা বাদ দিয়ে ধানের ব্যবসা করছেন।

রায়গঞ্জ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি টি.এম কামরুজ্জামান লাবু জানান, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে কেউ শিক্ষাপ্রতিষ্ঠান চালালে প্রশাসন ব্যবস্থা নেবে। এতে অ্যাসোসিয়েশনের কোনো আপত্তি থাকবে না।

রায়গঞ্জের ইউএনও মো. শামীমুর রহমান জানান, সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে কেউ স্কুল-কোচিং চালাতে পারবে না। প্রতিভা কিন্ডারগার্টেন অ্যান্ড প্রি-ক্যাডেট স্কুলের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button