সারাদেশ

পাপিয়ার ‘এইচআইভি’ পরীক্ষা করা হোক, দাবি আলালের

চলমান ডেস্ক: বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সর্বোচ্চ মেডিকেল টিম গঠন করে পাপিয়া ও তার সঙ্গে থাকা নারী নেত্রীদের ডিএনএ টেস্ট করা হোক। তাদের এইচআইভি পজেটিভ কিনা সে পরীক্ষা করা হোক।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশের গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যদি পাপিয়া এইচআইভি পজেটিভ থাকে তাহলে তার সঙ্গে জড়িত সকলে এইচআইভিতে আক্রান্ত। এদের কারণে সারাদেশে এইডস ছড়াতে পারে- এদেরকেও গ্রেপ্তার করা হোক। কারণ করোনাভাইরাসের মতো এটা সারাদেশে ছড়িয়ে যেতে পারে।

অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে আমরা যখন বলি সাংবিধানিক অধিকার তখন আওয়ামী লীগের মাখন খাওয়া কিছু আইনজীবী বলেন এটা সংবিধানে নেই। দেশের প্রতিটি নাগরিকের জন্য পাঁচটি মৌলিক অধিকার সংবিধানে আছে। সুতরাং জামিন পাওয়া বেগম খালেদা জিয়ার সাংবিধানিক অধিকার।

ডেমোক্রেটিক মুভমেন্টের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস‌্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button