সারাদেশ

টিভি চ্যানেলকে শিল্প ঘোষণা চেয়ে আইনি নোটিশ

চলমান ডেস্ক: দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলসমূহকে শিল্প হিসেবে ঘোষণা করার জন্য সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার (৩ মার্চ) রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।

মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, শিল্প সচিব, আইন সচিব, বিটিআরসির চেয়ারম্যানকে এ নোটিশ পাঠানো হয়েছে।

আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া বলেন, জাতীয় অর্থনীতিতে বেসরকারি চ্যানেলগুলোর অবদান অনেক। এই সেবাখাতটিকে শিল্প হিসেবে স্বীকৃতি দিলে এই সেক্টর আরো উন্নত হবে; যা বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে প্রচারের ফলে বিশ্বে কোটি কোটি দর্শক তার সুফল পাবে। একজন ভোক্তা হিসেবে তিনি এ নোটিশ পাঠিয়েছেন বলেও জানান এই আইনজীবী।

নোটিশে বেসরকারি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে ঘোষণার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সাত দিনের সময় দেওয়া হয়েছে। অন্যথায় বিবাদীদের বিরুদ্ধে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও উল্লেখ করা হয় এতে।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে নোটিশে আরো বলা হয়, সংবাদপত্রসহ ৩৩টি সেবাখাতকে শিল্প হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়েছে। কিন্তু টেলিভিশন চ্যানেলসমূহকে এর মধ্যে অর্ন্তভুক্ত করা হয়নি। বিশ্বে টিভি চ্যানেলসমূহকে শিল্প হিসেবে ঘোষণার নজির রয়েছে। টিভি চ্যানেলগুলো সমাজের নানা অসংগতি তুলে ধরে। যা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে।

এর আগে, ২০১৪ সালে সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণার দাবি জানিয়ে আইনি নোটিশ পাঠিয়েছিলেন আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button