সারাদেশ

কিশোরগঞ্জে হাওরে অগ্নিকাণ্ডে ১৭ ঘর পুড়ে ছাই

সংবাদ চলমান ডেস্ক :  কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত উপজেলা ইটনার ধনপুর ইউনিয়নের রমনপুর গ্রামে আগুন লেগে ১৭টি বসতঘর পুড়ে গেছে। আজ রবিবার বিকেল পৌনে চারটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধনপুর ইউপি চেয়ারম্যান হরনাথ দাস জানিয়েছেন।

ইউপি চেয়ারম্যান আরো জানান, বিকেল পৌনে চারটার দিকে রমনপুর গ্রামের একটি বাড়িতে আগুন লাগে। ঘনবসতির কারণে দেখতে দেখতে এ আগুন ছড়িয়ে পড়ে। পরে আশপাশের এলাকা থেকে লোকজন গিয়ে বেশ কয়েকটি শ্যালো মেশিন নদীতে স্থাপন করে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

স্থানীয়রা জানায়, আগুনে গ্রামের ১৭টি বসতঘর একেবারে পুড়ে গেছে। আর অন্তত ৫-৭টি বসতঘর আগ্নিকাণ্ডে আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তরা তাদের ঘরবাড়ি থেকে তেমন কিছুই বের করতে পারেনি।

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুর্শেদ জামান অগ্নিকাণ্ডের খবর নিশ্চিত করে জানান, বিকেল বেলায় হাওরের লোকজন ক্ষেতখামারে কাজে ব্যস্ত ছিল। বোরো মৌসুম থাকায় অনেকের ঘরে ডিজেল ছিল। যা দিয়ে তারা সেচ মেশিন চালায়। এ কারণে আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। রান্নার কয়েকটি গ্যাস সিলিন্ডারও বিস্ফোরণ হয়। সবমিলিয়ে বড় একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তিনি জানান, আশপাশের গ্রামের কয়েক শ লোক পাশের নদী থেকে শ্যালো মেশিনে পানি উঠিয়ে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। ধনপুর পুলিশ ফাঁড়ির সদস্যরা স্থানীয় লোকজনকে সহযোগিতা করেছে।

ইটনা থানার ওসি বলেন, অগ্নিকাণ্ডে ঘরবাড়ি পুড়লেও কেউ হতাহত হয়নি। টাকার অঙ্কে ক্ষয়ক্ষতির পরিমাপ করা যায়নি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button