সংবাদ সারাদেশসারাদেশ

সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

সংবাদ চলমান ডেস্কঃ
সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ফজিলাতুন্নেসা বাপ্পী (৪৯) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা যান তিনি।

এর আগে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে গত শনিবার (২৭ ডিসেম্বর) ফজিলাতুন্নেসা বাপ্পীকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন্নেসা বাপ্পী সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে ছিলেন। নবম ও দশম সংসদে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন।

ফজিলাতুন্নেসা বাপ্পী ১৯৭০ সালের ৩১ ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করেন। পেশায় আইনজীবী ফজিলাতুন্নেসা বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। ২০০৯ সালের ২৯ মার্চ তিনি নবম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংরক্ষিত নারী আসন (৩০) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর তিনি ১৯ মার্চ সংরক্ষিত নারী আসন (৪৭) থেকে দ্বিতীয়বার সংসদ সদস্য হন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button